Header Ads

Header ADS

আজ বৃহস্পতিবার (১)

 আজ বৃহস্পতিবার




আজ বৃহস্পতিবার রাত, এই রাতে কয়েক হাজার প্রেমিক-প্রেমিকা দীর্ঘদিনের সম্পর্ক ছিন্ন করে, ভিন্ন মানুষের জন্য মায়া জমায়। ভালো থেকো, নিজের প্রতি যত্ন নিও, তোমাকে ছাড়া থাকতে আমারও ভীষণ কষ্ট হবে, এসব মিথ্যে আবেগঘন ডায়লগ মেরে সম্পর্কের সমাপ্তি নামায়।

,

বৃহস্পতিবার রাতটা চঞ্চলা মেয়েটির হাসির লাগাম টেনে ধরে। সহজ-সরল ছেলেটির পবিত্র ঠোঁটে নিকোটিন হামলা করে। আবার এই রাত শেষে স্বার্থপর মানুষেরা বাসর করে, তাকে তুমুলভাবে ভালোবেসে" হেরে যাওয়া মানুষটির কবরের উপর।

,

এই বৃহস্পতিবার রাতেই তোমার সাথে আমার শেষ কথা হয়েছিল। তুমি তোমার সমস্ত শরীরে কাঁচা হলুদ, আর হাতে আয়োজন করে মেহেদি পড়ে আমার সাথে শেষ কথা বলেছিলে।

আমার স্পষ্ট মনে আছে, সদ্য নদী ভাঙ্গনে ভিটেমাটি হারিয়ে মানুষ যেমন হাউ-মাউ করে কাঁদে। আমি ঠিক তেমন করেই কেঁদেছিলাম সেদিন তোমাকে হারিয়ে।

,

এই রাতে পাড়ায় পাড়ায় আপন মানুষ পর হয়ে যাওয়ার হিড়িক পড়ে। বেকার ছেলে চাকরির অভাবে প্রিয়তমা হারানোর যন্ত্রণায় ছটফট করে।

দরিদ্র মেয়েটির চোখের একগাদা স্বপ্ন নোনা পানিতে কনভার্ট হয়ে ঝরে পড়ে, এই বৃহস্পতিবার রাতে।


ঘন্টায় ঘন্টায় ফোন করে কি করো জানতে চাওয়া মানুষটা অবলীলায় পর হয়ে যায়। কিংবা তুমি না খেলে আমি খাব না, এমন ঢং করে কথা বলা প্রেমিকাটার জন্য অন্যকেউ বাসর সাজায় এই বৃহস্পতিবার রাতে।

বৃহস্পতিবার তুমি কেন ছয় দিন পরে একদিন আসো। এই শহরে ভালোবাসার ওপর তাণ্ডব চালাতে।


লেখা: হিমাদ্রি হিমু


----------- HabiB HowladeR

No comments

Powered by Blogger.